বাংলাদেশ কোস্ট গার্ডে যুক্ত হলো শহীদ কামারুজ্জামানের নামে নামকরণকৃত জাহাজ বিসিজিএস কামারুজ্জামান।

সুমনসেন চট্টগ্রাম জেলা প্রতিনিধি-

বাংলাদেশ কোস্ট গার্ডের দু’টি অফশোর প্যাট্রোল ভেসেল, পাঁচটি ইনশোর প্যাট্রোল ভেসেল, দু’টি ফাস্ট প্যাট্রোল বোট এবং বাংলাদেশ কোস্ট গার্ড বেইস, ভোলা’র কমিশনিং প্রদান করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের নামে একটি জাহাজের নামকরণ করা হয়েছে। জাহাজের নাম বিসিজিএস কামারুজ্জামান।

আজ রবিবার সকালে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে মূল অনুষ্ঠানস্থল চট্টগ্রামের কোস্টগার্ড বার্থ পতেঙ্গা’র সঙ্গে যুক্ত হয়ে ভার্চুয়াল অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

কমিশনিং প্রদান চট্টগ্রামের কোস্টগার্ড বার্থ পতেঙ্গা প্রান্তে উপস্থিত ও কেক কাটেন জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানপুত্র রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, মেয়রপত্নী বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী, শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর দৌহিত্র সিরাজগঞ্জ-১ আসনের এমপি তানভীর শাকিল জয় প্রমুখ।

কমিশন হওয়া নৌযানগুলো হলো- দু’টি অফশোর প্যাট্রোল ভেসেল (ওপিভি) বিসিজিএস মনসুর আলী ও বিসিজিএস কামারুজ্জামান, পাঁচটি ইনশোর প্যাট্রোল ভেসেল (আইপিভি) বিসিজিএস সবুজ বাংলা, বিসিজিএস শ্যামল বাংলা, বিসিজিএস সোনার বাংলা, বিসিজিএস অপারেজয় বাংলা ও বিসিজিএস স্বাধীন বাংলা, দু’টি ফাস্ট প্যাট্রোল বোট (এফপিভি) বিসিজিএস সোনাদিয়া ও বিসিজিএস কুতুবদিয়া এবং বিসিজি বেইজ ভোলা।